পড়ুন : লোকবেতারের প্রতি ঘন্টার সংবাদ (23-05-2017)

আসসালামু আলাইকুম।

আজ ২৩ মে, ২০১৭ খ্রীষ্টাব্দ # ০৯ জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ, ২৬ শাবান, ১৪৩৮ হিজরী, মঙ্গলবার। 

সংবাদ পাঠ করছি আবিদা সুলতানা। 

প্রথমেই শুনবেন, সংবাদ শিরোনাম : 
পাথরঘাটায় জলদস্যু জিরো বাহিনীর প্রধান আটক। স্বামীর মৃত্যুর খবর শুনে স্ত্রীর আত্মহত্যা। তালতলীতে বসত ঘরে আগুন লাগানোর অভিযোগ। পটুয়াখালীতে যৌতুকের জন্য স্ত্রী হত্যা। কুইজের সঠিক উত্তর পাঠিয়ে জিতে নিন পুরষ্কার।

শুনলেন সংবাদ শিরোনাম। এবার বিস্তারিত :
পাথরঘাটায় জলদস্যু জিরো বাহিনীর প্রধান বাদল পহলানকে আটক করেছে পুলিশ। তার বাড়ি পাথরঘাটা সদর ইউনিয়নের পদ্মা গ্রামে। তার বাবার নাম শাহআলম পহলান। বাদল একসময় জামাল বাহিনীর সদস্য ছিলো। জামালসহ বেশ কয়েকজন জলদস্যু বন্দুক যুদ্ধে নিহত হলে বাদল নিজেই জিরো বাহিনী গড়ে তোলে। সুন্দরবন এলাকায় দস্যুতা চালালেও সে চট্টগ্রামে কলসীদিঘির পাড় এলাকায় তজমহল ভবনে অবস্থান করতো। গতকাল চাদপুর হয়ে বাদল পাথরঘাটায় এসেছে। পাথরঘাটা থানার ওসি এসএম জিয়াউল হক জানিয়েছেন, আজ সকালে বাদলকে আটক করা হয়েছে।

বরিশালের আগৈলঝাড়ায় স্বামীর মৃত্যুর খবর শুনে বিষপানে আত্মহত্যা করেছে স্ত্রী। তাদের অসহায় তিন শিশুর এখন বেগতিক অবস্থা। কাজী শাহ গ্রামের ছয় সন্তানের জনক দরিদ্র ঝন্টু সমদ্দার দীর্ঘদিন যাবৎ ক্যান্সারে আক্রান্ত হয়ে গতকাল মারা যায়। স্বামীর চিকিৎসা করাতে গিয়ে দেড়লাখ টাকা ঋণগ্রস্থ হয়ে পড়েন তার স্ত্রী অঞ্জলী। স্বামীর মৃত্যুর পরপরই বিষপাণ করে অঞ্জলী সমাদ্দার। হাসপাতালে নিয়ে যাবার আগেই তিনি মারা যান। স্বামী-স্ত্রীর মৃত্যুর আগে ৩ মেয়ের বিয়ে হলেও ১৩ বছরের সন্তান নিবাস, ১০ বছরের সন্তান নিপূণ ও ৬ বছরের সন্তান নীহারকে দেখাশুনা করার আর কেউই নেই। পিতৃমাতৃহীন অবুঝ তিন শিশু এখন চরম অসহায় অবস্থায় রয়েছে। 

বরগুনার তালতলীতে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষরা ঘরে আগুন দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার রাত ১০টার দিকে উপজেলার সওদাগরপাড়া গ্রামে এ ঘটনাটি ঘটেছে। ওই গ্রামের মোস্তফা বয়াতী বড়বগী মৌজার ১নং খাস খতিয়ানের ৭ একর ৪৮ শতাংশ জমি বন্দোবস্ত নিয়েছে। ওই জমি নিয়ে কবিরাজপাড়া এলাকার লতিফ মেম্বারদের বিরোধ চলছে। জমি দখলে নিতে গত ১৮ মে লতিফ মেম্বারসহ প্রতিপক্ষরা ওই জমিতে থাকা ভিটেবাড়ী ও মাছের ঘের চটিয়ে দিয়েছে। সর্বশেষ ওই জমিতে থাকা মোস্তফা বয়াতীর বসতঘরে সোমবার রাত ১০টার দিকে আগুন লাগিয়ে দিয়েছে। ঐ সময় মোস্তফা বয়াতী ও তার স্ত্রী বকফুল বেগম বাড়ী না থাকায় আগুন দেখে আসপাশের লোকজন এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এতে বসতঘরের আংশিক ও রান্না ঘরটি সম্পূর্ন পুড়ে ছাই হয়ে যায়। তালতলী থানার ওসি কমলেস চন্দ্র হালদার জানিয়েছেন, এব্যাপারে এখন পর্যন্ত কোন মামলা হয়নি।

পটুয়াখালীতে যৌতুকের দাবীতে মনিকা রানী দাস নামে এক সন্তানের জননীকে হত্যা করে মুখে বিষ ঢালা হয়েছে। এঘটনায় নিহতের ভাই পরিমল দাস বাদী হয়ে স্বামী তপন চন্দ্র দাস, শ্বশুর রনজিত দাস এবং শ্বাশুরী কল্পনা রানীকে আসামী করে কলাপাড়া থানায় একটি মামলা দায়ের করেছেন। নিহত মনিকার তিশা নামে ১৩ মাস বয়সী একটি কন্যা সন্তান রয়েছে। বছর তিনেক আগে কলাপাড়া উপজেলার চাকামাইয়া এলাকার তপনের সাথে মনিকার বিয়ে হয়। বিয়ের কিছু দিন পরেই যৌতুকের জন্য মনিকার ওপর নির্যাতন শুরু হয়। সবশেষে ২ লাখ টাকা যৌতুক দাবী করা হয়েছিলো। ওই টাকা দিতে না পারায় মনিকাকে হত্যা করা হয়েছে।

উপকূলের কথা অনুষ্ঠানে গত সপ্তাহের কুইজ বিজয়ী হয়েছেন, সরিষামুড়ির নাঈম পারভেজ। গত সপ্তাহের কুইজ ছিলো, কোন অঞ্চলে সস্তায় পানি পাওয়া যায় ? যার সঠিক উত্তর ছিলো দক্ষিনাঞ্চল। এ সপ্তাহের কুইজ হচ্ছে, কৃষি কল সেন্টারে ফোন করলে প্রতি মিনিটে কত পয়সা খরচ হয় ? অপসন-এ: ২৫,  অপসন-বি : ৯৯। আগামী ২৭মে রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে পাঠানো যাবে কুইজের উত্তর। উপকূলের কথা অনুষ্ঠানের কুইজের উত্তর পাঠাতে, এসএমএস অপসনে গিয়ে প্রথমে লিখতে হবে-ইউকে। স্পেস দিয়ে লিখতে হবে, নাম ও ঠিকানা। তার পরে লিখতে হবে, সঠিক উত্তর এ অথবা বি। এসএমএস পাঠাতে হবে, ০১৭৮২৯৭৩৪৭৮ নম্বরে। 

এবারে শুনবেন, আবহাওয়ার খবর : 
লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশে অবস্থান করছে, যা উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের কিছু কিছ ুজায়গায় এবং রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দম্কা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো যশোরে ৩৭.৮ ডিগ্রী সেলসিয়াস। সর্বনি¤œ ছিলো সৈয়দপুরে ২২ ডিগ্রী সেলসিয়াস। বরগুনায় সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ৩৫.৮ ডিগ্রী সেলসিয়াস। সর্বনি¤œ ছিলো ২৮.৪ ডিগ্রী সেলসিয়াস। আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫ টা ১২ মিনিটে। 

এবারে শুনবেন খেলার খবর : 
নিউজিল্যান্ডকে হারালেই সরাসরি বিশ্বকাপ খেলবে বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজের সব ম্যাচ হারলে ৮৩ পয়েন্ট নিয়ে র‌্যাংকিংয়ে আটে নেমে যেত বাংলাদেশ। কিন্তু সেটি আপাতত হচ্ছে না, এটা নিশ্চিত। তবে আইসিসি ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগটা এখনও আছে বাংলাদেশের সামনে। ত্রিদেশীয় সিরিজে নিজেদের চতুর্থ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে জিতলেই সরাসরি বিশ্বকাপে খেলতে পারবে সাকিব-তামিমরা। আগামীকাল ডাবলিনে অনুষ্ঠিত হবে বাংলাদেশের বাঁচা-মড়ার এই লড়াই। বাংলাদেশে ৯১ পয়েন্ট নিয়ে এখন র‌্যাংকিংয়ে আছে সপ্তম স্থানে। ডাবলিনের ক্লনটার্ফে নিউজিল্যান্ডকে হারাতে পারলে ৯৩ পয়েন্ট নিয়ে বাংলাদেশ উঠে যাবে ছয় নম্বরে। এই মুহূর্তে ছয়ে থাকা শ্রীলঙ্কার পয়েন্টে পরিবর্তন না হলেও রেটিং পয়েন্টের ভগ্নাংশের ব্যবধানে পিছিয়ে সাতে চলে যাবে তারা। ম্যাচটা হেরে গেলে, ৯০ পয়েন্ট নিয়ে সাতেই থাকতে হবে মাশরাফিদের। সে ক্ষেত্রে আট নম্বর দল পাকিস্তানের চেয়ে মাত্র ২ পয়েন্টে এগিয়ে থাকবে তারা। আর নয় নম্বর দল ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ব্যবধানটা থাকবে-১১। নিউজিল্যান্ডের বিপক্ষে বুধবার জয় পেলে র‌্যাংকিংয়ে গাণিতিক মারপ্যাঁচ নিয়ে মাথা না ঘামালেও চলবে।

সংবাদ শেষ করার আগে শিরোনামগুলো আবার পড়ছি।

সংবাদ শেষ করার আগে জানিয়ে দিচ্ছি, লোকবেতারে সংবাদ জানানোর মোবাইল নম্বর। আপনার এলাকার গুরুত্বপূর্ন সংবাদ জানাতে ফোন করুন : ০১৭৭-৫৫-৬৬-৪৪৫ নম্বরে।

সংবাদ পাঠ এখানেই শেষ করছি। 

সম্পাদনায় ঃ মনির হোসেন কামাল, স্টেশন ম্যানেজার, লোকবেতার।

নতুন মন্তব্য যুক্ত করুন

Plain text

  • সকল HTML ট্যাগ নিষিদ্ধ।
  • ওয়েবসাইট-লিংক আর ই-মেইল ঠিকানা স্বয়ংক্রিয়ভাবেই লিংকে রূপান্তরিত হবে।
  • লাইন এবং প্যারা বিরতি স্বয়ংক্রিয়ভাবে দেওয়া হয়।
ক্যাপচা
This question is for testing whether or not you are a human visitor and to prevent automated spam submissions.
ক্যাপচা
ছবিতে দেখানো অক্ষরগুলো লিখুন