পড়ুন : লোকবেতারের প্রতি ঘন্টার সংবাদ (20-05-2017)

আসসালামু আলাইকুম।

আজ ২০ মে, ২০১৭ খ্রীষ্টাব্দ # ০৬ জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ, ২৩ শাবান, ১৪৩৮ হিজরী, শনিবার। 

সংবাদ পাঠ করছি মনির হোসেন কামাল। 

প্রথমেই শুনবেন, সংবাদ শিরোনাম : 
আজ রাতে সৌদী আরব যাচ্ছেন প্রধানমন্ত্রী। বরগুনায় ইয়াবাসহ ভূয়া সাংবাদিক আটক। কলাপাড়ায় আগুনে পুড়ে মারা গেছেন, শিকলে বাধা প্রতিবন্ধী যুবক। বরিশালে একই দড়িতে প্রেমিক যুগলের আত্মহত্যা। পটুয়াখালীর দুমকীতে ভূয়া দারোগা আটক। প্রেমে ব্যর্থ হয়ে যুবকের আত্মহত্যা। কুইজের সঠিক উত্তর পাঠিয়ে জিতে নিন পুরষ্কার।

শুনলেন সংবাদ শিরোনাম। এবার বিস্তারিত :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার দিনের সফরে শনিবার আজ রাতে সৌদি আরব যাচ্ছেন। আগামীকাল তিনি আরব-ইসলামিক-আমেরিকান সামিটে অংশগ্রহণ করবেন। পরের দিন মদিনায় মহানবীর (সা.) রওজা শরিফ জিয়ারত ও ওমরাহ পালন করবেন শেখ হাসিনা। মঙ্গলবার তিনি ঢাকায় ফিরবেন। 

বরগুনার ভুতমারা এলাকা থেকে পবিত্র সমাদ্দার নামে ভূয়া সাংবাদিককে ২০০ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক করেছে পুলিশ। তার বাবার নাম মনীন্দ্র সমাদ্দার। বাড়ি গৌরীচন্না ইউনিয়নের দক্ষিন মনসাতলী গ্রামে। আটকের সময় তিনি সাংবাদিক পরিচয় দিয়ে দৈনিক শেষকথা পত্রিকার একটি আইডি কার্ড দেখিয়েছেন। কার্ড নং ৬২। তবে ওই পত্রিকার স¤পাদক ইউনুস সোহাগ দাবি করেছেন, তার ওই কার্ডটি ভূয়া। অপরদিকে পাথরঘাটায় পুলিশের বিশেষ অভিযানে ২১ পিস ইয়াবাসহ আটক হয়েছে সুজন দাস নামে ১ মাদক ব্যাবসায়ী। শুক্রবার রাত ৯টার দিকে পৌরসভার ৬নং ওয়ার্ডের তালতলা বাসস্টান্ড থেকে তাকে আটক করা হয়েছে। সুজন দাস পাথরঘাটা পৌরসভার ১নং ওয়ার্ডের পুদন দাসের ছেলে।

কলাপাড়া আগুনে পুড়ে মারা গেছেন, শিকলে বাধা এক প্রতিবন্ধী যুবক। সেইসাথে তাদের বসত ঘরটিও পুড়ে ছাই হয়েছে। নিহত ব্যক্তির নাম তোফাজ্জেল হাওলাদার। ঘটনাটি ঘটেছে শুক্রবার রাত ১১টার দিকে কলাপাড়া উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের গোলবুনিয়া গ্রামে। নিহত তোফাজ্জেলের বাবা সেরাজ হাওলাদার জানিয়েছেন, বিরোধীয় জমিতে তারা প্রায় ১৫ বছর আগে গোলপাতার ছাউনির ঘরটি তুলে তিনি ছাড়াও স্ত্রী মাজেদা বেগম এবং প্রতিবন্ধী ছেলে তোফাজ্জেলকে নিয়ে বসবাস করে আসছেন। কিন্তু তারা খাওয়া-দাওয়া করতেন হাজার ফুট দূরে বড় ছেলে মোশাররফের বাড়িতে। রাতে তোফাজ্জেলকে শিকলে বেধে ঘর বন্ধ করে স্বামী-স্ত্রী দুজনেই রাতের খাবার খেতে বড় ছেলের বাড়িতে যান। আগুনের খবর শুনে এসে দেখতে পান সব শেষ। দ্বগ্ধ হয়ে মারা গেছে ছেলে তোফাজ্জেল। আজ সকালে কলাপাড়া থানার ওসি জিএম শাহনেওয়াজ ও ইউপি চেয়ারম্যান কাজী হেমায়েত উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

বরিশালের মুলাদীর সফিপুর গ্রামে দুই কলেজ শিক্ষার্থী এক দড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। ড়তকাল সকালে ওই গ্রামের ফরিদা বেগমের পরিত্যক্ত ঘরের আড়ায় এক দড়িতে ঝুলন্ত অবস্থায় প্রেমিক যুগলের লাশ উদ্ধার করেছে পুলিশ। আত্মহত্যাকারী প্রেমিক সোহেল সফিপুর গ্রামের মৃত দলিল উদ্দিন হাওলাদারের ছেলে এবং প্রেমিকা জান্নাতুল ফেরদৌস টিয়া একই গ্রামের দুলাল বেপারীর মেয়ে। তারা দুজনই সৈয়দ বদরুল কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী ছিল। সোহেল ও টিয়া প্রাইমারী থেকে মাধ্যমিক এবং সর্বশেষ কলেজেও একই সাথে লেখাপড়া করে আসছিল। স্কুল থেকেই তাদের সাথে প্রেমের স¤পর্ক চলে আসছে। কিন্তু এ প্রেম মেনে নিতে পারেনি টিয়ার পরিবার। এ কারণে সোহেল ও টিয়া দুবার পালিয়ে যায়। পরবর্তীতে উভয় পরিবারের লোকজন তাদের উদ্ধার করে নিজ নিজ বাড়িতে ছেলে-মেয়েকে নিয়ে যায়। এরপর বিভিন্ন মাধ্যমে টিয়ার পরিবারকে বোঝানোর চেষ্টা চলে টিয়ার সাথে সোহেলের বিয়ের বিষয়টি। কিন্তু টিয়ার বাবা কোনভাবেই এ বিয়েতে রাজী হননি। এর জের ধরে শুক্রবার গভীর রাতের কোন এক সময় সোহেল ও টিয়া ঘর থেকে বের হয়ে পরিত্যক্ত ওই ঘরে গিয়ে একই দড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। 

পটুয়াখালীর দুমকিতে ভুয়া দারোগা সেজে চাঁদা দাবী করতে গিয়ে আটক হয়েছে এক মাদ্রাসা ছাত্র। গতকাল দুপুরে দুমকির পীরতলা বাজারে রুবেল হোটেলে গিয়ে ১০ হাজার টাকা চাঁদা দাবি করে। তাকে সন্ধ্যার পরে টাকা দেবার কথা বলে পুলিশকে অবহিত করা হয়। সন্ধ্যায় টাকা আনতে গেলে পুলিশ তাকে আটক করে। ভুয়া সাব ইন্সপেক্টরের নাম মো. শাকিব, তার বাবার নাম মাও. মো. মহিউদ্দিন। বাড়ি কমলাপুর ইউনিয়নের ইসলামপুর গ্রামে। সে নিজেকে দুমকি থানার নতুন এ্সআই দাবী করেছিলো। ভুয়া সাব ইন্সপেক্টর সাকিব দুমকির সালামপুর আমিনিয়া ফাজিল মাদ্রাসার ফাজিল শ্রেণির ছাত্র। দুমকি থানার ওসি দিবাকর চন্দ্র দাস ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

প্রেমে ব্যর্থ হয়ে আত্মহত্যা করেছেন হোসাইন নামে এক কলেজ ছাত্র। তার বাড়ি মির্জাগঞ্জ উপজেলার গাবুয়া গ্রামে। হোসাইনের বড় ভাই হাসান জানিয়েছেন, বছর দুয়েক আগে তার ভাইয়ের সাথে একটি মেয়ের প্রেমের সম্পর্ক ছিলো। ওই মেয়েটি এলাকা ছেড়ে যাবার পরে তার ভাই মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে। বৃহস্পতিবার রাতে মাথা ন্যাড়া করে ফেলে হোসাইন। শুক্রবার সকালে বাসার ভিতরে ফ্যানের সাথে গলায় ফাস দিয়ে আত্মহত্যা করেছে।

উপকূলের কথা অনুষ্ঠানে গত সপ্তাহের কুইজ বিজয়ী হয়েছেন, চরকলনীর তাহসীন সাবা রূপু। গত সপ্তাহের কুইজ ছিলো, কি কারনে ধানের চিটা হয় ? যার সঠিক উত্তর ছিলো ঠান্ডা-গরম। এ সপ্তাহের কুইজ হচ্ছে, কোন অঞ্চলে সস্তায় পানি পাওয়া যায় ? অপসন-এ: উত্তরাঞ্চল,  অপসন-বি : দক্ষিনাঞ্চল। আজ রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে পাঠানো যাবে কুইজের উত্তর। উপকূলের কথা অনুষ্ঠানের কুইজের উত্তর পাঠাতে, এসএমএস অপসনে গিয়ে প্রথমে লিখতে হবে-ইউকে। স্পেস দিয়ে লিখতে হবে, নাম ও ঠিকানা। তার পরে লিখতে হবে, সঠিক উত্তর এ অথবা বি। এসএমএস পাঠাতে হবে, ০১৭৮২৯৭৩৪৭৮ নম্বরে। 

এবারে শুনবেন, আবহাওয়ার খবর : 
লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশে অবস্থান করছে, যা উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের কিছু কিছ ুজায়গায় এবং রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দম্কা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো যশোরে ৩৭.৬ ডিগ্রী সেলসিয়াস। সর্বনি¤œ ছিলো রাজারহাটে ২২ ডিগ্রী সেলসিয়াস। বরগুনায় সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ৩৫.৪ ডিগ্রী সেলসিয়াস। সর্বনি¤œ ছিলো ২৮.৪ ডিগ্রী সেলসিয়াস। আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫ টা ১৪ মিনিটে। 

এবারে শুনবেন খেলার খবর : 
আগের ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হেরেছে বাংলাদেশ। ব্যাটে-বলে কিউইদের ধারে কাছেও ছিল না টাইগাররা। সেই বাংলাদেশই পরের ম্যাচে খোলস ছেড়ে বেরিয়েছে। আয়ারল্যান্ডকে এক কথায় ওয়ানডে খেলা শিখিয়েছে মাশরাফির দল। ১৮১ রানে তাদের গুটিয়ে দিয়ে ২৭ ওভার ১ বলে ৮ উইকেটের জয় তুলে নিয়েছে টাইগাররা। এই জয়ে ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই রইলো বাংলাদেশ। ২ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড।  

সংবাদ শেষ করার আগে শিরোনামগুলো আবার পড়ছি।

সংবাদ শেষ করার আগে জানিয়ে দিচ্ছি, লোকবেতারে সংবাদ জানানোর মোবাইল নম্বর। আপনার এলাকার গুরুত্বপূর্ন সংবাদ জানাতে ফোন করুন : ০১৭৭-৫৫-৬৬-৪৪৫ নম্বরে।

সংবাদ পাঠ এখানেই শেষ করছি। 

সম্পাদনায় ঃ মনির হোসেন কামাল, স্টেশন ম্যানেজার, লোকবেতার।

নতুন মন্তব্য যুক্ত করুন

Plain text

  • সকল HTML ট্যাগ নিষিদ্ধ।
  • ওয়েবসাইট-লিংক আর ই-মেইল ঠিকানা স্বয়ংক্রিয়ভাবেই লিংকে রূপান্তরিত হবে।
  • লাইন এবং প্যারা বিরতি স্বয়ংক্রিয়ভাবে দেওয়া হয়।
ক্যাপচা
This question is for testing whether or not you are a human visitor and to prevent automated spam submissions.
ক্যাপচা
ছবিতে দেখানো অক্ষরগুলো লিখুন