পড়ুন : লোকবেতারের প্রতি ঘন্টার সংবাদ (17-05-2017)

আসসালামু আলাইকুম।

আজ ১৭ মে, ২০১৭ খ্রীষ্টাব্দ # ০৩ জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ, ২০ শাবান, ১৪৩৮ হিজরী, বুধবার। 

সংবাদ পাঠ করছি আবিদা সুলতানা। 

প্রথমেই শুনবেন, সংবাদ শিরোনাম :  
বরগুনায় ভাড়ানী খালের দুপাড়ে শুরু হচ্ছে উচ্ছেদ অভিযান। নারায়নগঞ্জে আওয়ামীলীগ কর্মী হত্যার অভিযোগে ২৩ জনের মৃত্যুদন্ড। বাকেরগঞ্জে যুবকের হাত-পা বাধা লাশ উদ্ধার। বোনদের পাশে বসতে না দেয়ায় ভাইকে মারধর। পুলিশ সেজে বিয়ে করতে গিয়ে গনধোলাই, অতপর আত্মহত্যা। আমতলীতে টিফিনবক্স বিতরণ। কুইজের সঠিক উত্তর পাঠিয়ে জিতে নিন পুরস্কার।

শুনলেন সংবাদ শিরোনাম। এবার বিস্তারিত :
বরগুনার ভাড়ানী খালের দুপাড়ে অবৈধ দখলদারদের উচ্ছেদের পূর্ব প্রস্তুতি হিসেবে সীমানা নির্ধারনের কাজ আজ শেষ হয়েছে। জেলা প্রশাসনের নেতৃত্বে ভূমি অফিসের মাধ্যমে পিলারগুলো বসানো হয়েছে। অবৈধভাবে দখলকৃত জায়গা ছেড়ে দেবার জন্য আগামী ২৪ ঘন্টা সময় দিয়েছেন প্রশাসন। নির্ধারিত সময়ের মধ্যে স্থাপনা সরিয়ে না নিলে ভেঙ্গে ফেলা হবে। বরগুনার ভাড়ানীখাল ও খাকদোন নদী রক্ষার দাবীতে দীর্ঘদিন ধরে আন্দোলন কর্মসূচি অব্যাহত রয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ি বরগুনা জেলা প্রশাসন অবৈধ দখলদারদের উচ্ছেদে অভিযান শুরু করেছে। 

নারায়ণগঞ্জের আড়াইহাজারে আওয়ামী লীগের চার কর্মীকে হত্যার দায়ে ২৩ আসামিকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ দুপুরে নারায়ণঞ্জের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ কামরুন নাহার এ রায় দিয়েছেন। মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামিরা হচ্ছেন, আবুল বাশার কাশু, ডালিম, ইয়াকুব আলী, রফিক, হালিম, রুহেল, শাহাবুদ্দিন, লিয়াকত আলী মাস্টার, সিরাজ উদ্দিন, ইদ্রিস আলী, মোহাম্মদ হোসেন, আবু কালাম, আহাদ আলী, ইউনুছ আলী, জহির উদ্দিন, ফারুক হোসেন, গোলাম আযম, আব্দুল হাই, খোকন, আল-আমিন, রুহুল আমিন, তাজুল ইসলাম ও হারুন। রায় ঘোষণার সময় কারাবন্দি ১৯ আসামি আদালতে হাজির ছিলেন। বাকি আসামিরা পলাতক রয়েছেন। তারা হলেন, আল-আমিন, রুহুল আমিন, তাজুল ইসলাম ও হারুন। ২০০২ সালের ১২ মার্চ বর্তমান আড়াইহাজার থানা ছাত্রলীগের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলামের ছোট ভাই বারেক, ফুফাতো ভাই বাদল, আওয়ামী লীগের কর্মী ফারুক ও কবীরকে বাড়ি থেকে ধরে নিয়ে নির্যাতনের পর আগুনে পুড়িয়ে নৃশংসভাবে হত্যা করে তৎকালীন গোপালদী ইউনিয়ন বিএনপির সভাপতি আবুল বাশার কাশু ও তার লোকজন। এ ঘটনায় ২৩ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে আজ আদালত এই মামলার রায় ঘোষণা করেন।

বাকেরগঞ্জের ফরিদপুর ইউনিয়নের ভাতপাশা গ্রাম থেকে হাত-পা বাধা অবস্থায় ইমরান হাওলাদার নামে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সেই সাথে স্বামীকে হত্যার অভিযোগে তার স্ত্রী তুলি বেগমকে গ্রেফতার করা হয়েছে। বছর খানেক আগে বাকেরগঞ্জের কবাই ইউনিয়নের আমির হোসেনের মেয়ে তুলির সাথে ইমরানের বিয়ে হয়েছিলো। বিয়ের পরই তারা ঢাকা চলে যান। এক মাসে আগে তারা গ্রামের বাড়িতে চলে আসলেও মারামারি করে তুলি তার বাবার বাড়ি চলে যায়। গত মঙ্গলবার তুলি পুনরায় স্বামীর বাড়িতে আসেন। গতরাতেও স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়েছে। আজ সকালে ইমরানের হাত-পা বাধা লাশ পাওয়া গেছে।

এইচএসসি পরীক্ষার্থী পপি ও সুমার পাশে বসতে বাঁধা দেয়ায় সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন ফুফাতো ভাই সোহাগ হাওলাদার। গুরুতর আহত সোহাগকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল বিকেলে মধুখালী ব্রিজঘাটে ট্রলারে থাকা অবস্থায় একই এলাকার বায়েজিদ, মামুন, মোজাম্মেল, শাহীন, ফেরদৌসসহ ১৫/১৬ জন মিলে সোহাগকে মারধর করেছে। এ ঘটনায় সোহাগের বাবা আলমগীর হাওলাদার বাদী হয়ে কলাপাড়া থানায় মামলা দায়ের করেছেন। মামলায় স্বাক্ষী হওয়ায় পপি ও সুমাকেও হুমকি দেয়া হয়েছে।

বরিশালের আগৈলঝাড়ায় পুলিশ অফিসার সেজে বিয়ে করতে গিয়ে গণধোলাইয়ের শিকার হয়ে আত্মহত্যা করেছে এক যুবক। আজ সকালে এ ঘটনাটি ঘটেছে। আস্কর গ্রামের লক্ষ্মণ সরকারের ছেলে লিটন সরকার একই উপজেলার সাহেবেরহাটে মামা বিকাশ মজুমদারের বাড়িতে থাকত। গতকাল বিকেলে লিটন সরকার পার্শ্ববর্তী বারপাইকা গ্রামের বাসাবাড়ি এলাকায় গিয়ে নিজেকে পুলিশ অফিসার পরিচয় দিয়ে বিয়ে করার উদ্যোগ নেয়। এসময় স্থানীয় অনেকে লিটনকে চিনতে পেরে গণধোলাই দেয়। এ ঘটনার পর ক্ষোভে-দু:খে আজ সকালে লিটন মামাবাড়ি বসে কীটনাশক পানে আত্মহত্যা করে। 

বরগুনার আমতলী উপজেলার পুর্ব চাওড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে গতকাল চারটি বিদ্যালয়ের ৯ শ শিক্ষার্থীর মাঝে টিফিন বক্স বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসনের সহযোগীতায় বরগুনা জেলা প্রশাসক ড. মহা. বশিরুল আলম শিশুদের মাঝে টিফিন বক্স বিতরণ করেন। আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মুশফিকুর রহমানের সভাপতিত্বে বক্স বিতরণ ও মা সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মজিবুর রহমান, চাওড়া ইউপি চেয়ারম্যান মোঃ আখতারুজ্জামান বাদল খান, সহকারী শিক্ষা অফিসার মেহেরুন নেছা, মোঃ রফিকুল ইসলাম, প্রধান শিক্ষক মোঃ রবিউল আলম ও শাহজাহান কবির।

উপকূলের কথা অনুষ্ঠানে গত সপ্তাহের কুইজ বিজয়ী হয়েছেন, চরকলনীর তাহসীন সাবা রূপু। গত সপ্তাহের কুইজ ছিলো, কি কারনে ধানের চিটা হয় ? যার সঠিক উত্তর ছিলো ঠান্ডা-গরম। এ সপ্তাহের কুইজ হচ্ছে, কোন অঞ্চলে সস্তায় পানি পাওয়া যায় ? অপসন-এ: উত্তরাঞ্চল,  অপসন-বি : দক্ষিনাঞ্চল। আগামী ২০ মে রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে পাঠানো যাবে কুইজের উত্তর। উপকূলের কথা অনুষ্ঠানের কুইজের উত্তর পাঠাতে, এসএমএস অপসনে গিয়ে প্রথমে লিখতে হবে-ইউকে। স্পেস দিয়ে লিখতে হবে, নাম ও ঠিকানা। তার পরে লিখতে হবে, সঠিক উত্তর এ অথবা বি। এসএমএস পাঠাতে হবে, ০১৭৮২৯৭৩৪৭৮ নম্বরে। 

এবারে শুনবেন, আবহাওয়ার খবর : 
লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশে অবস্থান করছে, যা উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের কিছু কিছ ুজায়গায় এবং রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দম্কা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো সাতক্ষীরায় ৩৬.৫ ডিগ্রী সেলসিয়াস। সর্বনি¤œ ছিলো ময়মনসিংহে ২০.৩ ডিগ্রী সেলসিয়াস। বরগুনায় সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ৩২.৪ ডিগ্রী সেলসিয়াস। সর্বনি¤œ ছিলো ২১.২ ডিগ্রী সেলসিয়াস। আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫ টা ১৫ মিনিটে। 

এবারে শুনবেন খেলার খবর : 
ইসলামী সলিডারিটি গেমসে স্বর্ণজয়ী আব্দুল্লাহ হেল বাকি, সৈয়দা আতকিয়া হাসান দিশা ও রৌপ্য জয়ী রাব্বি হাসান মুন্না আজারবাইজানের রাজধানী বাকু থেকে দেশে ফিরেছেন। বাকুতে চলমান চতুর্থ ইসলামী সলিডারিটি গেমসে আব্দুল্লাহ হেল বাকি, সৈয়দা আতকিয়া হাসান দিশা মিশ্র দলগত ১০ মিটার এয়ার রাইফেলে স্বর্ণ জিতেছেন। আর রাব্বি হাসান মুন্না রৌপ্য জিতেছেন ১০ মিটার এয়ার রাইফেলে। ইসলামী সলিডারিটি গেমস মিশন শেষ হতে না হতেই শ্যুটারদের সামনে আরেকটি বড় প্রতিযোগিতা, বিশ্বকাপ। আগামী ১৭ থেকে ২৪ মে জার্মানীর মিউনিখে অনুষ্ঠিতব্য আইএসএসএফ ওয়ার্ল্ডকাপে অংশ নেবে বাংলাদেশের ১৬ সদস্যের দল।

সংবাদ শেষ করার আগে শিরোনামগুলো আবার পড়ছি।

সংবাদ শেষ করার আগে জানিয়ে দিচ্ছি, লোকবেতারে সংবাদ জানানোর মোবাইল নম্বর। আপনার এলাকার গুরুত্বপূর্ন সংবাদ জানাতে ফোন করুন : ০১৭৭-৫৫-৬৬-৪৪৫ নম্বরে।

সংবাদ পাঠ এখানেই শেষ করছি। 

সম্পাদনায় ঃ মনির হোসেন কামাল, স্টেশন ম্যানেজার, লোকবেতার।

নতুন মন্তব্য যুক্ত করুন

Plain text

  • সকল HTML ট্যাগ নিষিদ্ধ।
  • ওয়েবসাইট-লিংক আর ই-মেইল ঠিকানা স্বয়ংক্রিয়ভাবেই লিংকে রূপান্তরিত হবে।
  • লাইন এবং প্যারা বিরতি স্বয়ংক্রিয়ভাবে দেওয়া হয়।
ক্যাপচা
This question is for testing whether or not you are a human visitor and to prevent automated spam submissions.
ক্যাপচা
ছবিতে দেখানো অক্ষরগুলো লিখুন